ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৭ ১৪২৭,   ০৫ সফর ১৪৪২

ভেতরের খবর ভেতরে থাকা ভালো: সাইফউদ্দিন

বুধবার, ১০ জুলাই ২০১৯, ১৬:৪৯

সাইনিং বিডি

ডেভিড মিলারের হাতে এক ওভারে পাঁচ ছক্কা হজমের পর তার পাশে কেউ এসে দাঁড়ায়নি! অথচ আজ তাঁদেরই সংবর্ধনায় যোগ দিচ্ছেন সাইফউদ্দিন!

পেশাদার অ্যাথলেটদের জীবনটা এরকমই। ভালো কিছু করলে মাথায় তুলে নাচার মানুষের অভাব হয় না। অথচ খারাপ কিছু করলে পাশে দাঁড়িয়ে পিঠ চাপড়ে দেওয়ার মানুষটাকেও পাওয়া যায় না। মুদ্রার এপিঠ-ওপিঠ দুটোই দেখেছেন সাইফউদ্দিন। সেদিন কেউ পাশে ছিল না। কিন্তু বিশ্বকাপের পর নিজের বাড়ি ফেনীতে ফিরে সাইফউদ্দিন ফুলের মালায় বরণ হয়েছেন। পেয়েছেন সংবর্ধনা। বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স যেমন-তেমন হলেও ব্যক্তিগত পারফরম্যান্স ছিল উল্ল্যেখযোগ্য।

সাকিবের ৬০৬ রান ও ১১ উইকেটে এখনও বুদ হয়ে অছে ক্রিকেট বিশ্ব।  মুস্তাফিজের ২০ উইকেট, মিরাজের অসাধারণ নিয়ন্ত্রিত বোলিং এবং সাইফউদ্দিনের ১৩ উইকেট উল্লেখযোগ্য। ভালো বোলিংয়ের সাথে সাইফউদ্দিনের নামের পাশে যুক্ত হয়েছে ভারতের বিপক্ষে হার না মানা ৫১ রানের ঝকঝকে ইনিংস। নিশ্চিত হেরে যাওয়া ম্যাচে হাফ সেঞ্চুরি পাওয়ার পর ড্রেসিংরুমের দিকে ব্যাট উচিয়ে বুকে সাহসের চিক্র আঁকেন। বার্তা দেন,‘আমারও বুক চিঁতিয়ে লড়াইয়ের সাহস আছে।’

ওই ইনিংস খেলার এবং শেষ পর্যন্ত লড়াইয়ের ভিন্ন গল্প আছে, যা সাইফউদ্দিনের ‘ইমেজ’কে ক্ষুন্ন করেছে বলে মত তার। বড় দলের বিপক্ষে খেলার ভয়ে ইনজুরির নাটক করেছিলেন সাইফউদ্দিন- এমন এক খবর প্রকাশ করা হয়েছিল সাইফউদ্দিনকে নিয়ে। পত্রিকায় পাতায় সেই খবর দেখার পর জ্বলে-পুড়ে ছাড়খাড় হয়েছেন ফেনীর এই পেস অলরাউন্ডার।

তার জবাব দেওয়ার জায়গা একটাই, ২২ গজ। সেখানে সেই জবাব দিয়েছেন বলে মনে করেন তিনি। ‘আমি কতোটুকু সামর্থব্যান সেটা আমি প্রমাণের চেষ্টা করেছি। আমার ভেতরে যে সাহস আছে, ভয়-ভীতি নেই সেটা বুঝিয়েছি। এর থেকে বেশি কিছু বলার থাকতে পারে না।’

    সব খবর